জাতীয়

কুমিল্লা সিটি নির্বাচনে ফল ঘোষণাকে কেন্দ্র করে উ’ত্তে’জ’না, ফলাফল ঘোষণা স্থগিত

অবশেষে কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনের ফলাফল ঘোষণা স্থগিত করা হয়েছে। আজ বুধবার রাত ৯টার দিকে রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে ফল ঘোষণা স্থগিত করা হয়।

জানা যায়, আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত (নৌকা মা’র্কা) জয়ী হয়েছেন এমন তথ্য ছড়িয়ে পড়লে তার কর্মী-সম’র্থকরা ফল ঘোষণাস্থলের পাশে জমায়েত হয়ে মিছিল করছেন।

অন্যদিকে, স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর টেবিল ঘড়ি প্রতীক) কর্মী-সম’র্থকরাও জমায়েত হতে শুরু করে বিজয় মিছিল দিচ্ছেন। এমন পরিস্থিতিতে ফল ঘোষণা স্থগিত করা হয়েছে।

এদিকে কুমিল্লা সিটিতে মোট ১০৫টি ভোট’কেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোটগ্রহণ হয়েছে। ভোট নেয়া হয় ইলেকট্রনিক ভোটিং মেশিনে। কুসিকের ২৭টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছে ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। এদের মধ্যে ১ লাখ ১৭ হাজার ৯২ জন না’রী ভোটার এবং পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮২৬ জন। এছাড়া তৃতীয় লি’ঙ্গের ভোটার দুজন।

বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) দায়িত্ব নেওয়ার পর প্রথমবারের মতো নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করেছে কাজী হাবিবুল আউয়াল কমিশন। ভোটের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ভোট’কে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে এ কমিশন।

এদিকে কুমিল্লা সিটিতে মেয়র পদে পাঁচ প্রার্থী হলেন- আওয়ামী লীগ মনোনীত আরফানুল হক রিফাত, ই’স’লা’মী আ’ন্দোলন বাংলাদেশের মো. রাশেদুল ই’স’লা’ম, স্বতন্ত্র হিসেবে কা’ম’রুল আহসান বাবুল, মো. মনিরুল হক সাক্কু (বিএনপি নেতা ও দুইবারের মেয়র), মোহাম্ম’দ নিজাম উদ্দিন।

এছাড়া সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর মিলে ১৪০ জনের মতো প্রার্থী আছে ভোটের মাঠে। এ নির্বাচনে ৫ নম্বর ও ১০ নম্বর ওয়ার্ডে দুজন কাউন্সিলর প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

 

Back to top button