জাতীয়

টার্গেট এখনও শেখ হাসিনা

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, আমি বেঁচে আছি। কিন্তু বো’মাটা আমাকে উদ্দেশ্য করেই ব্লাস্ট করা হয়েছিল।

যাদের চেহারাগুলো এখন মনে পড়ে তারা চলে গেছেন দুনিয়া থেকে। অনেকের অল্প বয়সের বউ ছিল যাদের বিয়ে আমি নিজের হাতে দিয়েছি। ওদের কাছে আমা’র বলার কিছু নেই। তাই ওদের নিয়ে কোন প্রোগ্রামও করি না। কারন ওদের চোখে চোখ মিলিয়ে তাকাতে পারি না। আমা’র কাছে অ’প’রা’ধবোধ হয় যে এতগুলো লোক আমা’র কারনে মা’রা গেল। আমি হাতজো’র করো মাফ চাই তাদের পরিবারের কাছে। আমি চেষ্টা করেছি। চেষ্টায় ত্রুটি রাখি নি। যদি বিচারটা হত তাহলে অন্তত মনটা শান্তি পেত।
বুক ভরা ব্যাথা আছে, ক’ষ্ট আছে সেই সাথে আশাও আছে। কারণ জাতির পিতার হ’ত্যার বিচারও অনেক বছর আ’ট’কে ছিল। কিন্তু সে বিচার হয়েছে এবং বিচার কার্যকরও হয়েছে। যেহেতু জাতির পিতার কন্যা শেখ হাসিনার সরকারের সবকিছু আইন অনুযায়ী চলছে আমি দৃঢ়ভাবে বিশ্বা’স করি এ ধরণের অ’প’রা’ধ যারা করেছে তাদের বিচার হবে। তবে মনের ভেতর একটাই সংশয়, বিচারটা দেখে যেতে পারব তো? কারণ বয়স তো বেড়ে যাচ্ছে।

বুধবার (১৫ জুন) গণমাধ্যম কর্মীদের সাথে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় আওয়ামীলীগ কার্যালয়ে বো’মা হা’ম’লার ২১ বছরেও বিচার কাজ সম্পন্ন না হওয়ার বিষয়ে কথা বলতে গিয়ে এসব বলেন তিনি। ২০০১ সালের ১৬ জুন এই বো’মা হা’ম’লায় ২০ জন প্রা’ণ হারিয়েছেন। আ’হত হয়েছেন অনেকে, বরণ করেছেন আজীবন পঙ্গুত্বও।

তিনি বলেন, দুঃখের ব্যাপার এটাই যে সর্ষের ভেতর ভূত আছে। কারন মোরসালিন মোত্তাকিন দুই ভাই (বো’মা হা’ম’লার মা’ম’লার আ’সা’মি) তারা ভা’রতের জনপ্রিয় পত্রিকা দ্যা হিন্দুস সহ কয়েকটা জনপ্রিয় পত্রিকায় ইন্টারভিউ দিয়েছিল। তারা দিল্লিতে আরডিএক্স (বো’মা) সহ ধ’রা পড়েছিল। আজ থেকে একুশ বছর আগে আরডিএক্স, তার মানে নিশ্চই বিশাল বড় কোন শক্তি তাদের সাথে ছিল।

আমি মাননীয় প্রধানমন্ত্রীকে বলতে চাই কারণ স্বজন হা’রা’নোর ব্যাথা তার চেয়ে ভাল কেউ বুঝবে না। বো’মা হা’ম’লার পর আমি একটা কথাই বলেছিলাম শেখ হাসিনাকে বাঁ’চান। আমা’র তখন মাত্র জ্ঞান ফিরেছিল, আমি কানে শুনছিলাম না।

আমি যেহেতু ভিকটিম তাই আমাকে খোঁজ খবর রাখতে হয়েছে। এ প্রোগ্রামটার নাম হচ্ছে হিট এন্ড রান। তারা নারায়ণগঞ্জকে বেইজ করে এখানে থাকে। ওরা সময়মত ঢাকাকে হিট করবে। টার্গেট এখনও শেখ হাসিনা। এর প্রমান ওই মোরসালিন মোত্তাকিন হিন্দুস পত্রিকায় বলেছিল শামীম ওসমান আমাদের প্রাই’মা’রি টার্গেট, শেখ হাসিনা আমাদের পার্মানেন্ট টার্গেট। তারা একুশে আগস্ট গ্রেনেড হা’ম’লার মধ্য দিয়ে এটা প্রমান করেছে।

তিনি বলেন, আমা’র দাবী থাকবে। ভা’রত আমাদের বন্ধুপ্রতীম দেশ। আম’রা এত আ’সা’মি ভা’রতকে তুলে দিয়েছি। ভা’রত থেকে মুরসালিন মোত্তাকিনকে এনে যদি জিজ্ঞসাবাদ করা যায় তাহলে কোন কোন বড় দল ও বড় শক্তি এ ঘটনার সাথে জ’ড়ি’ত ছিল তা বেরিয়ে আসবে। ভবিষ্যতের ঘটনা থামানোর জন্য এটা হওয়া উচিত।

২০০১ সালের ১৬ জুন রাতে শহরের চাষাঢ়াস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে অবস্থিত ওই কার্যালয়ে বো’মা হা’ম’লায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের ২০ জন নেতাকর্মী প্রা’ণ হারিয়েছেন। আ’হত হয়েছিলেন সংসদ সদস্য একেএম শামীম ওসমানসহ আরও অনেকেই।

Back to top button