জাতীয়

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান যেন দু’র্ঘ’ট’নায় পরিণত না হয়

দেশের বহুল আকাঙ্ক্ষিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করা হবে চলতি মাসের আগামী ২৫ জুন। ওইদিন সারা দেশেই উৎসবের আ’মেজ ছড়িয়ে পড়বে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, উৎসব করতে গিয়ে যেন দু’র্ঘ’ট’না না ঘটে, সে জন্য সবাইকে ধৈর্য ধারণ করতে হবে।

আজ বৃহস্পতিবার ১৬ জুন গণভবন থেকে গোপালগঞ্জে বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমির ভা’র্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতুর উদ্বোধনী দিনের উৎসব যেন দু’র্ঘ’ট’নায় পরিণত না হয়, সে জন্য দেশবাসীকে ধৈর্য ধরতে হবে। কারণ, উৎসবটা সারা দেশেই হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, দেশবাসীর অভূতপূর্ব সাড়া ও সম’র্থন ছাড়া নিজেদের টাকায় সেতু নির্মাণের উদ্যোগ বাস্তবায়ন করা সম্ভব হতো না। এজন্য দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী।

এর আগে গতকাল বুধবার স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি খবর পাচ্ছি এমন ঘটনা ঘটানো হবে যে আম’রা যেন ২৫ তারিখ পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানটাই না করতে পারি। এত চ্যালেঞ্জ নিয়ে যে কাজ করা হয়েছে, সেই কাজে বাধা দেয়ার অনেক অ’পচেষ্টা হচ্ছে বলে আমাদের কাছে খবর আসছে। কাজেই সব বাহিনীর সবাই সজাগ থাকুন।’

 

Back to top button