জাতীয়

আইভীর মা’ম’লায় খোকন সাহার জামিন

নারায়ণগঞ্জের মেয়র সেলিনা হায়াৎ আইভীর করা ডিজিটাল নিরাপত্তা আইনের মা’ম’লায় জামিন পেয়েছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা।

বৃহস্পতিবার (১৬ জুন) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্ম’দ আসসামছ জগলুল হোসেন জামিনের এ আদেশ দেন।

এদিন আ’সা’মিপক্ষের আইনজীবী ই’স’লা’ম জুয়েল আ’সা’মি খোকন সাহার পক্ষে জামিন আবেদন করেন। শুনানি শেষে ট্রাইব্যুনাল তার জামিন মঞ্জুর করেন।ধ’র্মীয় মূল্যবোধে আ’ঘাত হানে এমন উসকানিমূলক বক্তব্য প্রচারের অ’ভিযোগে ২০২১ সালের ৪ জানুয়ারি খোকন সাহা ও প্রদীপ দাসের বি’রু’দ্ধে মা’ম’লা করেন নারায়ণঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী।

মা’ম’লার আরজিতে বলা হয়, আ’সা’মি প্রদীপ দাস ও খোকন সাহা ইউটিউব চ্যানেলের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি ও দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করে এমন মিথ্যা ও মানহানিকর উসকানিমূলক ভিত্তিহীন সংবাদ প্রকাশ করেছেন। যেখানে তার বি’রু’দ্ধে হিন্দুদের দেবোত্তর সম্পত্তি দখলের ভিত্তিহীন, আ’প’ত্তিকর তথ্য প্রচার করেন।

আরজিতে আরও বলা হয়, আ’সা’মি প্রদীপ দাস ও খোকন সাহা মুক্তিযু’দ্ধের চেতনার বি’রু’দ্ধে ধ’র্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আ’ঘাত করে সামাজিক স্থিতিশীলতা ও রাজনৈতিক ফায়দা নেওয়ার জন্য ইউটিউব-ফেসবুকে মিথ্যা ভিত্তিহীন তথ্য প্রচার করেন। আ’সা’মিরা মিথ্যা ও বি’ভ্রান্তিকর তথ্য সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন, যা ডিজিটাল নিরাপত্তা আইনে দ’ণ্ডনীয় অ’প’রা’ধ।

আ’দা’লতের নির্দেশে ত’দ’ন্ত শেষে পু’লিশের অ’প’রা’ধ ও ত’দ’ন্ত বিভাগ-সিআইডি এ দুই আ’সা’মির বি’রু’দ্ধে আ’দা’লতে প্রতিবেদন জমা দেন।

Back to top button