জাতীয়

ভ’য়াবহ ব’ন্যায় প্লাবিত সুনামগঞ্জ, সারাদেশের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

গত কয়েক দিন ধরে অ’তিবৃষ্টি ও পাহাড়ি ঢলে ব’ন্যা পরিস্থিতি ভ’য়াবহ রূপ ধারণ করায় সারাদেশের সাথে সুনামগঞ্জের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। গতকাল বৃহস্পতিবার (১৬ জুন) রাত থেকে সুনামগঞ্জ-সিলেট সড়কের ছাতক উপজে’লার গোবিন্দগঞ্জ-দিঘলী এলাকায় সড়ক প্লাবিত হয়েছে। এতে করে এই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

গতকাল রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের জে’লা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। সর্বশেষ রাত ১০টায় জে’লার সুরমা নদীর পানি বিপৎসীমা’র ৭৫ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে। বৃষ্টিপাত অব্যাহত থাকলে সুনামগঞ্জের ব’ন্যা পরিস্থিতি আরও ভ’য়াবহ হতে পারে।

এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সামসুদ্দোহা বলেন, ভা’রতের চেরাপুঞ্জিতে বৃষ্টিপাত অব্যাহত থাকায় সুনামগঞ্জের ব’ন্যা পরিস্থিতি আরও অবনতি হচ্ছে। ইতোমধ্যে জে’লার বেশকটি উপজে’লা প্লাবিত হয়েছে। রাত ১০টায় সুরমা নদীর পানি বিপৎসীমা’র ৭৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ভা’রতের মেঘালয়, আসাম, চেরাপুঞ্জিতে বৃষ্টিপাত বন্ধ না হলে ব’ন্যা পরিস্থিতি অবনতি হবে।

এদিকে সুনামগঞ্জের জে’লা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, ব’ন্যার পানিতে সুনামগঞ্জ-সিলেট সড়কের ছাতক উপজে’লার গোবিন্দগঞ্জ-দিঘলী এলাকা প্লাবিত হয়ে পড়েছে। সড়ক প্লাবিত হওয়ায় সেখান দিয়ে কোনও দূরপাল্লার গাড়ি আপাতত যেতে পারবে না। তবে সময় যত বাড়ছে ব’ন্যা পরিস্থিতি অবনতি হচ্ছে। আম’রা পানিব’ন্দি মানুষের জন্য আশ্রয়কেন্দ্র খুলে দিয়েছি এবং তাদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে।

 

Back to top button