আন্তর্জাতিক

ক’রো’নায় দৈনিক মৃ’ত্যুতে যু’ক্তরাষ্ট্রকে ছাড়াল ব্রাজিল

সারা’বি’শ্বে এখন পর্যন্ত ক’রো’নাভাই’রাসে আ’ক্রা’ন্ত হিসেবে শনাক্ত হয়েছে ৫৪ কোটি ৩১ লাখ ৫১ হাজার ২৯৮ জন এবং মা’রা গেছে ৬৩ লাখ ৩৮ হাজার ১৪০ জন। বিশ্বে ক’রো’নায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যু’ক্তরাষ্ট্রের স্থান সবার উপরে।

দেশটিতে এখন পর্যন্ত ক’রো’নাভাই’রাসে আ’ক্রা’ন্ত হিসেবে শনাক্ত হয়েছে আট কোটি ৭৮ লাখ ৬১ হাজার ১৩২ জন এবং মা’রা গেছে ১০ লাখ ৩৭ হাজার ৯২৮ জন।

ক’রো’নায় গত ২৪ ঘণ্টায় মৃ’ত্যু ও সংক্রমণ দুটোই কমেছে।এসময়ে এক হাজার ২৬২ জনের মৃ’ত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছে পাঁচ লাখ ৬০ হাজার ৯০৪ জন।
আগের দিনের তুলনায় একশোর বেশি মৃ’ত্যু কমলেও শনাক্ত কমেছে প্রায় ৪০ হাজার। গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। দৈনিক মৃ’ত্যুর তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। আগের দিন দৈনিক সংক্রমণ ও মৃ’ত্যু উভ’য় তালিকাতেই শীর্ষে ছিল যু’ক্তরাষ্ট্র।

শুক্রবার সকালে বৈশ্বিক পর্যায়ে ক’রো’নাভাই’রাসে আ’ক্রা’ন্ত, মৃ’ত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।দৈনিক সংক্রমণে শীর্ষে থাকা জার্মানিতে গত ২৪ ঘণ্টায় ক’রো’নায় আ’ক্রা’ন্ত হয়েছে ৮৯ হাজার ১৫১ জন। দেশটিতে এ পর্যন্ত সংক্রমিত দুই কোটি ৭০ লাখ ৯৫ হাজার ৯৮৮ জন এবং মা’রা গেছে এক লাখ ৪০ হাজার ২৯২ জন।

আ’ক্রা’ন্তের দিক থেকে তৃতীয় ও মৃ’ত্যুর তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মা’রা গেছে ১৯৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছে ৩২ হাজার ৯৩৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত তিন কোটি ১৬ লাখ ৪৪ হাজার ৭০৩ জন এবং মৃ’ত্যু হয়েছে ৬ লাখ ৬৮ হাজার ৮৯২ জনের।

Back to top button