জাতীয়

ব’ন্যাদুর্গত দেড় হাজার পরিবারকে ত্রাণ দিলেন পরিবেশমন্ত্রী

মৌলভীবাজার জে’লার বড়লেখা উপজে’লার ব’ন্যাকবলিত দেড় হাজার পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

বৃহস্পতিবার (২৩ জুন) তিনি উপজে’লার সুজানগর, তালিমপুর, দাসেরবাজার, বর্ণি, দক্ষিণভাগ উত্তর, দক্ষিণভাগ দক্ষিণ, উত্তর শাহবাজপুর এবং নিজবাহাদুরপুর ইউনিয়নের ব’ন্যাকবলিত বিভিন্ন স্থান পরিদর্শন করেন। এ সময় মন্ত্রী সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় ব’ন্যাদুর্গতদের মাঝে চাল, ডাল, আলু এবং শুকনো খাবার সংবলিত ত্রাণসামগ্রী বিতরণ করেন।

ত্রাণ বিতরণকালে অন্যদের মধ্যে বড়লেখা উপজে’লা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহম’দ, উপজে’লা নির্বাহী কর্মক’র্তা খন্দকার মুদাচ্ছির বিন আলী এবং সাবেক উপজে’লা চেয়ারম্যান ও উপজে’লা আওয়ামী লীগের ভা’রপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ই’স’লা’ম সুন্দর এবং উপজে’লা প্রকল্প বাস্তবায়ন কর্মক’র্তা উবায়েদ উল্লাহ খান উপস্থিত ছিলেন।

এ সময় ব’ন্যাদুর্গতদের উদ্দেশে পরিবেশমন্ত্রী বলেন, ব’ন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের তালিকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। যতদিন ব’ন্যা থাকবে ততদিন খাদ্যসহ প্রয়োজনীয় সবকিছুর সরবরাহ করা হবে। ব’ন্যা শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রী সে’নাবাহিনীসহ সরকারের বিভিন্ন বাহিনী নিয়োগ করেন এবং ব’ন্যাকবলিত মানুষের প্রয়োজনীয় সহায়তা প্রদানের ঘোষণা দেন।

মন্ত্রী বলেন, সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সব অঙ্গসংগঠন ব’ন্যাদুর্গত মানুষের পাশে থাকবে।

পরিবেশমন্ত্রী তার বক্তব্যে ব’ন্যাদুর্গতদের সাধ্যমতো সহায়তা প্রদানের জন্য প্রবাসী এবং সমাজের সাম’র্থ্যবান মানুষদের এগিয়ে আসার আহ্বান জানান।তিনি বলেন, আমাদের দেশ ব’ন্যাপ্রবণ এলাকা। তাই আমাদের এ ধরনের দু’র্যোগের জন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। তিনি এ সময় যেকোনো প্রয়োজনে উপজে’লা নির্বাহী কর্মক’র্তা, থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ দলীয় নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ করার পরাম’র্শ দেন।

প্রসঙ্গত, এর পূর্বে পরিবেশমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে যোগদান করেন এবং প্রধান অ’তিথির বক্তব্য রাখেন।

 

Back to top button