জাতীয়

শেখ হাসিনার গাড়িবহরে হা’ম’লা: অ’স্ত্র ও বি’স্ফো’রক মা’ম’লার সাক্ষ্যগ্রহণ শুরু

সাতক্ষীরার কলারোয়ায় ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হা’ম’লার ঘটনায় দায়ের হওয়া অ’স্ত্র ও বি’স্ফো’রক মা’ম’লার সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে।

বুধবার (২৯ জুন) সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনাল কোর্ট-৩ এর বিচারক বিশ্বনাথ মন্ডলের আ’দা’লতে এই মা’ম’লায় একজনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

সাতক্ষীরা জে’লা ও দায়রা জজ আ’দা’লতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেন।
রাষ্ট্রপক্ষে এই মা’ম’লা পরিচালনা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এসএম মনীর। তাকে সহায়তা করেন সাতক্ষীরা জে’লা ও দায়রা জজ আ’দা’লতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল লতিফ, সহকারী অ্যাটর্নি জেনারেল শাহীন মৃধা। আ’সা’মিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুল মজিদ।

মা’ম’লার পরবর্তী দিন আগামী ১৪ জুলাই। সাক্ষ্য গ্রহণকালে কাঠগড়ায় সাবেক এমপি হাবিবুল ই’স’লা’ম হাবিবসহ ৪০ আ’সা’মি উপস্থিত ছিলেন।

২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেতা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সাতক্ষীরা হাসপাতা’লে গণধর্ষণের শিকার কলারোয়ার হিজলদী গ্রামের মুক্তিযোদ্ধাপত্নী মাহফুজা খাতুনকে দেখতে আসেন। তিনি যশোরে ফিরে যাওয়ার পথে কলারোয়া বাজারে স’ন্ত্রা’সীদের হা’ম’লার শিকার হন। তার গাড়িবহর লক্ষ্য করে গু’লি ও বো’মা নিক্ষেপ করা হয়। এতে শেখ হাসিনা প্রা’ণে রক্ষা পেলেও তার সফরসঙ্গীদের অনেকেই আ’হত হন।

এ সংক্রান্ত তিনটি মা’ম’লার একটিতে গত ৪ ফেব্রুয়ারি সাতক্ষীরার সাবেক এমপি ও জে’লা বিএনপির সভাপতি হাবিবুল ই’স’লা’ম হাবিবসহ ৫০ আ’সা’মিকে বিভিন্ন মেয়াদে কারাদ’ণ্ড দেন আ’দা’লত।

Back to top button