জাতীয়

বুয়েটে ভর্তির সুযোগ পেলেন আবরার ফাহাদের ছোট ভাই

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) হলে নি’র্ম’মভাবে হ’ত্যা করা আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ বুয়েটে চান্স পেয়েছেন।

বৃহস্পতিবার (৩০ ‍জুন) বুয়েটের ২০২১-২২ ব্যাচের স্নাতক ভর্তির রেজাল্ট প্রকাশিত হয়েছে।প্রকাশিত রেজাল্টে আবরার ফাইয়াজ ৪৫০তম হয়ে যন্ত্রকৌশল বিভাগে ভর্তির সুযোগ পেয়েছেন।

আবরার ফাইয়াজ ও তার পরিবার রেজাল্ট নিয়ে খুবই খুশি।এ বিষয়ে আবরার ফাইয়াজ বলেন, ‘ইচ্ছা আছে ভর্তি হওয়ার। তারপরও পরিবারের সাথে কথা বলে সিদ্ধান্ত নেব।’আবরার ফাহাদের মা এখনো বুঝে উঠতে পারছেন না কী সিদ্ধান্ত নেবেন৷ আবরার ফাহাদের স্মৃ’তি মনে পড়ে হয়তো কেঁপে উঠছে মায়ের বুক।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৬ অক্টোবর বুয়েটের শেরেবাংলা হল থেকে তড়িৎ ও ইলেকট্রনিকস প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদের ম’রদেহ উ’দ্ধা’র করা হয়। এ ঘটনায় আবরারের বাবা চকবাজার থা’নায় হ’ত্যা মা’ম’লা করেন। মা’ম’লা’টি ত’দ’ন্ত করে বুয়েটের ২৫ শিক্ষার্থীর বি’রু’দ্ধে ২০১৯ সালের ১৩ নভেম্বর পু’লিশ আ’দা’লতে অ’ভিযোগপত্র দেয়। তা আমলে নিয়ে ২০২০ সালের ১৫ সেপ্টেম্বর আ’সা’মিদের বি’রু’দ্ধে অ’ভিযোগ গঠন করেন আ’দা’লত।

গত বছরের ৮ ডিসেম্বর এই মা’ম’লায় রায় দেন বিচারিক আ’দা’লত। রায়ে ২০ জনকে মৃ’ত্যুদ’ণ্ড ও ৫ জনকে যা’ব’জ্জীবন কারাদ’ণ্ড দেয়া হয়। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কা’ম’রুজ্জামান এ রায় দেন।

মৃ’ত্যুদ’ণ্ড পাওয়া আ’সা’মিরা হলেন- মেহেদী হাসান রাসেল, মো. অনিক সরকার, মেহেদী হাসান রবিন, ইফতি মোশাররফ সকাল, মো. মনিরুজ্জামান মনির, মো. মেফতাহুল ই’স’লা’ম জিয়ন, মো. মাজেদুর রহমান মাজেদ, মো. মুজাহিদুর রহমান, খন্দকার তাবাককারুল ই’স’লা’ম তানভীর, হোসাইন মোহাম্ম’দ তোহা, মো. শামীম বিল্লাহ, এ এস এম নাজমু’স সাদাত, মোর্শেদ অম’র্ত্য ই’স’লা’ম, মুনতাসির আল জেমি, মো. শামসুল আরেফিন রাফাত, মো. মিজানুর রহমান, এস এম মাহমুদ সেতু, মোর্শেদ-উজ-জামান মণ্ডল জিসান, এহতেশামুল রাব্বি তানিম ও মুজতবা রাফিদ। তাদের মধ্যে মোর্শেদ-উজ-জামান মণ্ডল জিসান, এহতেশামুল রাব্বি তানিম ও মুজতবা রাফিদ পলাতক রয়েছেন।

যা’ব’জ্জীবন কারাদ’ণ্ড হয় মুহতাসিম ফুয়াদ হোসেন, মো. আকাশ হোসেন, মুয়াজ আবু হুরায়রা, অমিত সাহা ও ইশতিয়াক আহমেদ মুন্নার।

 

Back to top button