জাতীয়

মহিলা আ.লীগ নেত্রীর বি’রু’দ্ধে প্রবাসীর ১২ কোটি টাকার সম্পদ দখলের অ’ভিযোগ

প্রতারণা করে যু’ক্তরাজ্য প্রবাসীর ১২ কোটি টাকার সম্পদ দখলের অ’ভিযোগ উঠেছে কুমিল্লা দক্ষিণ মহিলা আওয়ামী লীগের এক নেত্রীর বি’রু’দ্ধে।

শনিবার দুপুরে নগরীর একটি রেস্টুরেন্টে এ বিষয়ে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী প্রবাসী মিনহাজুর রহমান। তিনি নগরীর রাজা’পাড়া নিবাসী ম’রহু’ম সিদ্দিকুর রহমানের ছে’লে।

অ’ভিযু’ক্ত নিশাত আহমেদ খান কুমিল্লা দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তার বাবার নাম খাজা আহাম্মেদ। নিশাতের জন্মস্থান ব্রাহ্মণবাড়িয়ার কসবায়। তবে দীর্ঘদিন ধরে কুমিল্লা নগরীতে বসবাস করে আসছিলেন। বর্তমানে তিনি ঢাকায় থাকেন।

সংবাদ সম্মেলনে প্রবাসী মিনহাজুর রহমান জানান, ভু’য়া কাবিননামা তৈরি করে নিশাত খান তাকে স্বামী দাবি করে ১২ কোটি টাকার সম্পত্তি দখল করেছেন। ৩৫ বছর যাবত প্রবাসে থেকে বাড়ি ফ্ল্যাট ও প্লটসহ উপার্জিত সব সম্পদ হারিয়ে অসহায় হয়ে পড়েছেন তিনি।

লিখিত বক্তব্যে তিনি বলেন, নিশাতের সঙ্গে আমা’র পূর্ব পরিচয় ছিল। এরই সূত্র ধরে আমা’র প্লট, ফ্ল্যাটসহ নানা সম্পদের কাগজপত্র হালনাগাদ করতে তাকে দায়িত্ব দেই। কিন্তু প্রতারণা করে ওই না’রী আমা’র স্ত্রী’ পরিচয় দিয়ে ভুয়া কাগজপত্র তৈরি করে আমা’র সম্পদ দখল করে নেন। আমি দেশে আসার পর বিতর্কিত ওই না’রী আমা’র কাছে স্ত্রী’র ম’র্যাদা এবং তার কথিত সন্তান মিনশাত রহমান স্বাধীনের পিতৃপরিচয় দাবি করেন।

মিনহাজুর রহমান আরও বলেন, কথিত স্বাধীন আমা’র কোনো ঔরসজাত সন্তান নয়। প্রকৃতপক্ষে নিশাত খানের কথিত ছে’লে শি’শু স্বাধীনকে আমা’র ছে’লে দাবি করে আমাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন এবং আমা’র সব সম্পদ দখল করে নেওয়ার চক্রান্ত করছেন।

এ বিষয়ে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী ও আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা কা’মনা করেছেন এই প্রবাসী।

উল্লেখ্য, কয়েক দিন আগে মিনহাজুর রহমানের কাছে স্ত্রী’র ম’র্যাদা ও সন্তানের পিতৃপরিচয় দাবি করে নিশাত খানও সংবাদ সম্মেলন করেছিলেন।

অ’ভিযোগের বিষয়ে জানতে চাইলে নিশাত খান বলেন, মিনহাজুর রহমান আমা’র স্বামী। আমা’র কাছে কাবিননামাসহ প্রয়োজনীয় তথ্য ও প্রমাণাদি রয়েছে। আমা’র শি’শুসন্তান স্বাধীন মিনহাজুরেরই ছে’লে। সে আমাকে স্ত্রী’র ম’র্যাদা ও সন্তানের পিতৃপরিচয় না দিয়ে আমা’র সঙ্গে প্রতারণা করছে।

 

Back to top button