রাজনীতি

নির্বাচন কমিশনের বক্তব্য সকালে এক বিকেলে আরেক

এবার তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচন কমিশনের বক্তব্য সকালে এক বিকেলে আরেক। গতকাল সোমবার ১৮ জুলাই দুপুরে সচিবালয়ে সমসাময়িক বিষয়ে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় তথ্যমন্ত্রী বলেন, সংসদীয় গণতন্ত্র যেসব দেশে আছে সেখানে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও একইভাবে নির্বাচন হয়। ভা’রত, জা’পান, অস্ট্রেলিয়া, ইউকে এবং ইউরোপের দেশগুলোতেও বেশিরভাগ ক্ষেত্রেই সংসদীয় গণতন্ত্র বিদ্যমান। সেসব দেশে যেভাবে নির্বাচন হয় অর্থাৎ যে সরকার দেশ পরিচালনা করে আসছিল তারাই নির্বাচনকালীন সময়ে দায়িত্ব পালন করে। আমাদের দেশেও তাই হবে।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের স্লোগান দিয়ে, স্বপ্ন দেখে কোনো লাভ হবে না তিনি বলেন, নির্বাচন কমিশনের বক্তব্য তো সকাল বেলা একটা থাকে বিকেলে আরেকটা থাকে। একটি বক্তব্য দেওয়ার পরে আবার পরে সেটি তিনি (সিইসি) প্রত্যাহার করেন। সুতরাং এ নিয়ে আমি ব্যাখ্যা দিতে পারব না, উনি ব্যাখ্যা দিতে পারবেন।

তিনি আরও বলেন, তাদের জোটে সাম্প্রদায়িক দল জামায়াত আছে। শুধু পৃষ্ঠপোষকতা নয়, সাম্প্রদায়িক রাজনীতিও করে। তাদের সময়ে সাম্প্রদায়িক হা’ম’লার অনেক ঘটনা ঘটেছে। তথ্যমন্ত্রী আরও বলেন, যখনই এ ধরনের ঘটনা ঘটেছে, সরকার তখনই ব্যবস্থা নিয়েছে। নড়াইলে হা’ম’লার ঘটনায় ৫ জনকে গ্রে’প্তা’র করা হয়েছে।

Back to top button