জাতীয়

বিএনপির অফিসে আসা অর্ধশতাধিক নেতা-কর্মীকে গ্রে’প্তা’রের অ’ভিযোগ

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আগত অর্ধশতাধিক নেতা-কর্মীকে বিনা উসকানিতে পু’লিশ গ্রে’প্তা’র করেছে বলে অ’ভিযোগ করেছেন বিএনপি। গ্রে’প্তা’রকৃতরা সাংগঠনিক কাজে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এসেছিলেন বলে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতারা জানান।

মঙ্গলবার দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অ’ভিযোগ করেন।রিজভী বলেন, গাজীপুর থেকে ছাত্রদলের বেশ কিছু নেতা-কর্মী দলের কেন্দ্রীয় কার্যালয়ে এসেছিলেন। সেখান থেকে পু’লিশ বিনা উসকানিতে অন্তত অর্ধ শতাধিক নেতা-কর্মীদের গ্রে’প্তা’র করে নিয়ে গেছে।

তিনি বলেন, আ’ট’ক নেতা-কর্মীদের মধ্যে রয়েছেন- গাজীপুর ছাত্রদলের সহসভাপতি রানা প্রতাপ, ছাত্রদল নেতা বাপ্পি সরকার, আশিস, মেহেদী, শামিম, জুয়েল প্রমুখ। সকাল থেকেই পু’লিশ কার্যালয়ের প্রধান ফট’ক ও আশপাশের এলাকায় অবস্থান নেয়।

নেতা-কর্মীদের আ’ট’কের বিষয়ে পল্টন থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) সালাহ উদ্দিন বলেন, বি’ক্ষো’ভ মিছিলের নামে নাশকতার অ’ভিযোগে পল্টন ও এর আশপাশের এলাকা থেকে ১৮ জনকে আ’ট’ক করে হেফাজতে নেয়া হয়েছে। আ’ট’কদের পরিচয় ও তাদের পূর্ব অ’প’রা’ধ পর্যালোচনা করা হচ্ছে। যাদের বি’রু’দ্ধে এর আগে নাশকতা ও হা’ম’লা-ভাঙচুরের মা’ম’লা রয়েছে তাদের গ্রে’প্তা’র দেখানো হবে।

বিএনপির সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- দলটির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান শামীম, নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান মিন্টু প্রমুখ।ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ই’স’লা’ম শ্রাবণ অ’ভিযোগ করে বলেন, ‘জে’লা নেতাদের সঙ্গে মতবিনিময়ের অংশ হিসেবে গাজীপুর জে’লা ছাত্রদলের নেতাদের কেন্দ্রীয় কার্যালয়ে ডা’কা হয়েছিল।

তিনি বলেন, সাংগঠনিক কাজে কার্যালয়ে আসা গাজীপুর জে’লা ছাত্রদলের সহ সভাপতি রানা প্রতাপ, শ্রীপুর উপজে’লা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক বাপ্পি সরকার, মা’ওনা ইউনিয়ন ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. জনিসহ বেশ কিছু নেতা-কর্মীকে পু’লিশ বিনা উসকানিতে গ্রে’প্তা’র করেছে।

ছাত্রদল সভাপতি আরও বলেন, গ্রে’প্তা’রকৃত নেতা–কর্মীদের মধ্যে ১০জনকে শাহ’জাহানপুর থা’নায়, ৪জনকে পল্টন থা’নায় ও ১২জনকে মতিঝিল থা’নায় নেওয়া হয়েছে বলে জানতে পেরেছি।এদিকে, বিএনপির ভা’রপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে কটূক্তির প্রতিবাদে এদিন রাজধানী ঢাকাসহ সারা দেশে বি’ক্ষো’ভ মিছিল ও সমাবেশ করেছে যুবদলের নেতা–কর্মীরা।

যুবদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না দেশ রূপান্তরকে বলেন, বি’ক্ষো’ভ মিছিলটি জাতীয় স্টেডিয়ামের ১ নম্বর গেট থেকে শুরু করে দৈনিক বাংলা মোড় হয়ে ফকিরাপুলে গিয়ে পথসভা’র মাধ্যমে শেষ করি। মিছিলের পেছন থেকে এবং মিছিল শেষ করে ফেরার পথে পু’লিশ আমাদের বেশ কয়েকজন নেতা-কর্মীকে গ্রে’প্তা’র করে। এ সময় পু’লিশের হা’ম’লার কিছু নেতা-কর্মী আ’হত হয়েছেন।তিনি বলেন, আ’ট’ককৃতরা হলেন দিদারুল ই’স’লা’ম বাবু, সানাউল্লাহ শুকুর, মো. কা’ম’রুল, মো. বাদল, শেখ মো. আলামিন প্রমুখ।

Back to top button