জাতীয়

বাংলাদেশ যাতে দেউলিয়া না হয় তার প্রস্তুতির জন্য লোডশেডিং

বাংলাদেশ যাতে শ্রীলঙ্কা, নাইজেরিয়া, লাওস ও তানজানিয়ার মতো দেউলিয়া না হয় তার প্রস্তুতির জন্য লোডশেডিং শুরু করা হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম।

তিনি বলেছেন, বাংলাদেশে এখনও ৪০ বিলিয়ন মা’র্কিন ডলারের ওপরে বৈদেশিক মুদ্রার রিজার্ভ আছে। ৮ মাসের বৈদেশিক বাণিজ্য পরিচালনার সক্ষমতা আছে। তারপরও আম’রা আগাম প্রস্তুতি নিচ্ছি।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক মিলনায়তনে (টিএসসি) আয়োজিত এক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাব’ন্দি দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ এ আলোচনা সভা’র আয়োজন করে।

বাহাউদ্দিন নাছিম বলেন, আমাদের তেল আম’দানির সক্ষমতার অভাব নেই। আমাদের উদ্দেশ্য হলো যেকোনো মূল্যে বাংলাদেশের অগ্রগতি যেন ব্যহত ও দ্রব্যমূল্যের বৃদ্ধি যাতে না হয়। রা*শি*য়া-ই*উ*ক্রে*ন যু’দ্ধের কারণে সারা’বি’শ্বে দ্রব্যমমূল্য ও জ্বালানির মূল্য বৃদ্ধি পেয়েছে। আম’রা যদি বেশি টাকা ব্যয় করে বিদেশ থেকে তেল-গ্যাস ও অন্যান্য আম’দানি বাড়াই, তবে দেশে দ্রব্যমূল্য বৃদ্ধি পাবে। সেক্ষেত্রে দেশের মানুষ ক’ষ্ট পাবে। জনগণের স্বার্থ বিবেচনায় লোডশেডিং করানো হচ্ছে।

ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হকসহ ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিভিন্ন শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Back to top button