জাতীয়

বুধবার নড়াইলের লোহাগড়ায় সংখ্যালঘুদের কাছে যাচ্ছেন আ.লীগের কেন্দ্রীয় নেতারা

ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হা’ম’লার ঘটনায় ভুক্তভোগীদের পাশে দাঁড়াতে নড়াইলের লোহাগড়ায় যাচ্ছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। বুধবার সকালে তারা ঢাকা থেকে রওনা হবেন। সেখানে ভুক্তভোগী পরিবারগুলোকে আওয়ামী লীগের পক্ষ থেকে সহায়তা করা হবে।

এই টিমে রয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং সাবেক সদস্য ও আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক। এছাড়া আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীও যেতে পারেন।

মঙ্গলবার রাতে বি এম মোজাম্মেল হক ঢাকা’টাইমসকে বলেন, ‘আম’রা সকাল সাতটায় ঢাকা থেকে রওনা হব। সেখানে সাধারণ মানুষের সঙ্গে কথা বলব, যাতে এ ধরনের কার্যক্রম ভবিষ্যতে না ঘটে। এছাড়া পার্টির পক্ষ থেকে তাদেরকে সহায়তা করা হবে। সেখানে সাম্প্রদায়িক সম্প্রতি যাতে বজায় থাকে সেই বিষয়টি গুরুত্ব দিয়ে সবাইকে আহ্বান জানানো হবে।’

বি এম মোজাম্মেল হক আরও বলেন, সেখানে সংখ্যালঘু যারা আ’ক্রা’ন্ত হয়েছেন তাদেরকে বুস্টআপ করা এবং পার্টির পক্ষ থেকে তাদেরকে কিছু সহায়তা করা হবে।
শুক্রবার নড়াইলের লোহাগড়ায় এক ফেসবুক পোস্টে ধ’র্ম অবমাননার অ’ভিযোগ তুলে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে হা’ম’লা ও অ’গ্নিসংযোগের ঘটনা ঘটে। পু’লিশ বলছে, গত বৃহস্পতিবার সেখানকার এক কলেজছাত্রের ফেসবুক আইডি থেকে ই’স’লা’মের নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে একটি পোস্ট দেয়া হয়। এই পোস্টটি নিয়েই শুক্রবার জুমা’র নামাজের সময় থেকে এলাকায় উ’ত্তে’জ’না তৈরি হয়। এরপর সন্ধ্যায় হা’ম’লা ভাঙচুর শুরু হয়ে তা রাত প্রায় সাড়ে নয়টা পর্যন্ত চলে। তবে পোস্টটি আসল কিনা- তা ত’দ’ন্ত করে দেখছে পু’লিশ। এই ঘটনায় আকাশ সাহা নামে ওই ছাত্রকে গ্রে’প্তা’র করা হয়েছে।

Back to top button