জাতীয়

৪৭ কেজি ওজনের পাঙাশ ৬১ হাজারে বিক্রি

রাজবাড়ী দৌলতদিয়ায় পদ্মা নদীতে থেকে ৪৭ কেজি ওজনের দুটি বড় পাঙাশ মাছ বুধবার (২০ জুলাই) ধ’রা পড়েছে। হালদার নামে এক জে’লে ভোরে পদ্মা নদীর মোহনায় দুটি মাছ ধরেন। পরে দৌলতদিয়া ঘাট থেকে মাছ দুটি স্থানীয় এক ব্যবসায়ী ৬০ হাজার ৬০০ টাকায় কিনে নিয়ে যান।

জানা গেছে, গতকাল মঙ্গলবার (১৯ জুলাই) রাতে হালদার তার অন্য জে’লেদের নিয়ে পদ্মা নদীর জাফরগঞ্জ এলাকায় জাল ফেলেন। ভোরে জাল তুলতেই দেখেন বড় দুটি পাঙাশ ধ’রা পড়েছে। পরে তারা সকালে মাছ দুটি বিক্রির জন্য দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় কেসমত মোল্লার আড়তে নিয়ে আসেন। এরপর চাঁদনি-আরিফা মৎস্য আড়তের মালিক চান্দু মোল্লা ৬০ হাজার ৬০০ টাকায় মাছ দুটি কিনে নেন।

চান্দু মোল্লা আরটিভি নিউজকে বলেন, ১৯ কেজি ওজনের পাঙাশটি এক হাজার ২০০ টাকা কেজি দরে মোট ২২ হাজার ৮০০ টাকায় ও ২৮ কেজি ওজনের পাঙাশটি প্রতি কেজি এক হাজার ৩৫০ টাকা দরে মোট ৩৭ হাজার ৮০০ টাকায় কিনেছি। মাছ দুটি বিক্রির জন্য বিভিন্ন জায়গায় ফোনে ছবি তুলে ফেসবুকে আপলোড দিয়ে যোগাযোগ করছি। দুই হাজার টাকা লাভ হলেই মাছ ছেড়ে দিব।

বর্ষার এ মওসুমে দৌলতদিয়া পদ্মা ও যমুনার মোহনায় প্রতিদিনই জে’লেদের বেড়া জালে বড় বড় পাঙাশ, রুই ও বাঘাইড় মাছ ধ’রা পড়েছে।

 

Back to top button