জাতীয়

মিশিগানে আ.লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে উ’ত্তে’জ’না, বাগবিতণ্ডা

যু’ক্তরাষ্ট্রের মিশিগানে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে উ’ত্তে’জ’না ও বাগবিতণ্ডার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় রোববার সন্ধ্যায় হ্যামটামিক শহরের কাবাব হাউজে এক সাংবাদিকের বিতর্কিত বক্তব্যেকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

এদিন বাংলা প্রেস ক্লাব এক মতবিনিয়ম সভা’র আয়োজন করে। প্রেস ক্লাব সভাপতি ও সেক্রেটারির আমন্ত্রণে আওয়ামী লীগ-বিএনপিসহ বিভিন্ন সামাজিক ও আঞ্চলিক সংগঠনের নেতারা অনুষ্ঠানে আসেন।

মতবিনিময়ে সভাপতিত্ব করেন প্রেস ক্লাব সভাপতি সৈয়দ সাহেদুল হক। সঞ্চালনা করেন সেক্রেটারি মোস্তফা কা’মাল।

প্রত্যক্ষদর্শীরা জানান, অনুষ্ঠানে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীর বেশিরভাগ বক্তব্যই ছিল সরকারবিরোধী। বাংলাদেশের গণমাধ্যমকে হেয় করেও তিনি বক্তব্য রাখছিলেন। একপর্যায়ে মিশিগান স্টেট আওয়ামী লীগ সভাপতি ফারুক আহমেদ একতরফা বক্তব্য বন্ধ করার জন্য দাঁড়িয়ে প্রতিবাদ করেন। এতে বিএনপির সহ-সভাপতি সমজিত আলমসহ বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতা ফারুকের দিকে তেড়ে যান এবং অনুষ্ঠান থেকে চলে যেতে ধাক্কাধাক্কি শুরু করেন। এ সময় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুলেমান খান ক্ষুদ্ধ হয়ে উঠেন। মুশফিকুল আনসারীর বক্তব্যের প্রতিবাদ করেন জাসদ ছাত্রলীগের সাবেক নেতা আমিনুর রশীদ চৌধুরী। প্রতিবাদ করার কারণে তার সাথেও বিএনপিন নেতাকর্মীরা বাগবিতণ্ডায় লিপ্ত হন।

প্রেস ক্লাব সভাপতি সাহেদুল হক, জালালাবাদ সোসাইটির সভাপতি এন ই’স’লা’ম শামীম, বিএনপি সভাপতি আকমল চৌধুরী, সেক্রেটারি সেলিম আহমেদ, লিটু চৌধুরী, বিয়ানীবাজার সমিতির সভাপতি আজমল হোসেনসহ বেশ কয়েকজন পরিস্থিতি শান্ত করেন।

Back to top button