জাতীয়

আলেম’দের মুক্তি দাবি ই’স’লা’মী ঐক্যজোটের

বন্দী আলেম’দের মুক্তি দাবি করেছেন বাংলাদেশ ই’স’লা’মী ঐক্যজোটের চেয়ারম্যান মা’ওলানা মিছবাহুর রহমান চৌধুরী। তিনি বলেছেন, কতিপয় চক্রান্তকারীর কথায় প্ররোচিত হয়ে কিছু নিরীহ আলেম এখনো কারাভোগ করছেন। অন্যদিকে যারা তাদের উস্কে দিয়েছিলেন, সেসব মাস্টার মাইন্ডরা সরকারি নেতা-মন্ত্রীদের সাথে বিভিন্ন পার্টি করে বেড়াচ্ছে। সুতরাং জড়িতদের আইনের আওতায় এনে নিরপরাধ আলেম’দের মুক্তি দিতে হবে।

বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ ই’স’লা’মী ঐক্যজোট আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় মিছবাহুর রহমান চৌধুরী আরো বলেন, ‘এক শ্রেণির মানুষ দেশবাসীর সঙ্কট’কে পুঁজি করে দেশ ও সরকারের বি’রু’দ্ধে নানামুখী ষড়যন্ত্র চালাচ্ছে।’ একইসাথে নতুন রাজনৈতিক দল নিবন্ধনের তিনটি অ’পশনই অযৌক্তিক বলে মন্তব্য করেছেন তিনি। বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের সাথে আলোচনা করবেন বলেও জানান এই আলেম নেতা।

মা’ওলানা মিছবাহুর রহমান চৌধুরী বলেন, ই*উ*ক্রে*ন-রাশিয়া যু’দ্ধের প্রভাবে বিশ্বব্যাপী জ্বালানি সঙ্কট দেখা দেয়ায় সরকার যেসব সিদ্ধান্ত গ্রহণ করেছে তার সাথে একাত্মতা পোষণ করছি। একইসাথে সরকারি অফিস-আ’দা’লত এবং মন্ত্রী-এমপিসহ সকল স্তরের সরকারি কর্মক’র্তা ও বিত্তশালীদের আগামী ছয় মাসের জন্য এসি বন্ধ রাখার আহ্বান জানাচ্ছি।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারি অফিস আ’দা’লত এবং বিত্তশালীদের বাসাবাড়ির এসি বন্ধ রাখা কোনো অসম্ভব বিষয় নয়। এজন্য প্রয়োজন সদিচ্ছা ও কঠোর পদক্ষেপ।

 

Back to top button