জাতীয়

আমি আমা’র জান্নাতের সঙ্গে কথা বলবো, বললেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় ভক্ত পঞ্চগড় সদর উপজে’লার কাজলদিঘী পাড়ের বাসিন্দা রবিউল ই’স’লা’মের কন্যা জান্নাতুন নাহার জান্নাত। ইউনিয়ন পরিষদ নির্বাচনের পোস্টার থেকে প্রধানমন্ত্রীর ছবি কে’টে তা নিজের পড়ার টেবিলে সাজিয়ে রেখেছে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী জান্নাত। এলাকায় তাকে সবাই ডাকেন ‘শেখ হাসিনার জান্নাত’ নামে। গৃহ ও ভূমিহীন জান্নাতের পরিবারও অন্যদের মতো আশ্রয়ণ প্রকল্পের একটি ঘর পেয়েছেন। সেই ঘর পেয়ে সে প্রধানমন্ত্রীকে জানালো, ‘আপনাকে অনেক ভালোবাসি।’

বৃহস্পতিবার (২১ জুলাই) আরও ২১ হাজার ঘর হস্তান্তর অনুষ্ঠানে গণভবন প্রান্ত থেকে প্রধানমন্ত্রী জান্নাতের কথা শুনে বলেন, ‘আমি আমা’র জান্নাতের সঙ্গে কথা বলবো, কোথায় সে?’

এসময় জান্নাত বলেন, আমি কাজলদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়াশুনা করি। আমা’র ঘরে আপনার ছবি আছে। আমি প্রত্যেকদিন সকালে আপনার ছবি নিজে পরিষ্কার করি। তারপর পড়তে বসি। আমি আপনাকে অনেক ভালোবাসি, পছন্দ করি। আপনার দেওয়া ঘরে আম’রা থাকতেসি, পড়াশুনা করতেসি। আমি বড় হয়ে চিকিৎসক হতে চাই, গরিব অসহায় মানুষের সেবা করতে চাই। গরিব দুঃখী মানুষের পাশে দাঁড়াতে চাই, বাবামা’র মুখে হাসি ফোটাতে চাই। আমা’র জন্য দোয়া করবেন।

এসময় জান্নাত প্রধানমন্ত্রীকে পঞ্চগড়ে আসার অনুরোধ জানিয়ে বলেন, আপনি আসলে আম’রা খুশি হব। আপনাকে শুধু টিভিতে, ছবিতে দেখি। সামনাসামনি কখনো দেখিনি।

প্রধানমন্ত্রী তার কথা শুনে বলেন, খুব খুশি হলাম তোমা’র সঙ্গে কথা বলে। মনোযোগ দিয়ে লেখাপড়া করবা, অবশ্যই অসহায় মানুষকে সাহায্য করবে।

Back to top button