জাতীয়

প্র’তি’প’ক্ষের ছু’রিকাঘাতে ছাত্রলীগ নেতা নি’হ’ত

কক্সবাজার শহরে প্র’তি’প’ক্ষের ছু’রিকাঘাতে ইমন হাসান (১৮) নামে এক ওয়ার্ড ছাত্রলীগ নেতা নি’হ’ত হয়েছেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় কক্সবাজার পৌরসভা’র বড় বাজারের ছালাম মা’র্কে’টের সামনে ওই ঘটনা ঘটে।

নি’হ’ত ইমন সদর উপজে’লার ঝিলংজা ইউনিয়নের পূর্ব মোক্তার কুলের বাসিন্দা ও বড় বাজারের খরুলিয়া পলিথিন হাউসের মালিক মো. হাছানের ছে’লে। তিনি ৪নং ওয়ার্ড ছা’ত্রীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

নি’হ’তের পরিবার ও পু’লিশ জানায়, বছর তিনেক আগে শহরের বইল্লাপাড়ার বায়তুশ শরফ ম’স’জিদের মাহফিল চলাকালীন কথা কা’টাকাটির জেরে পৌরসভা’র পেষকারপাড়ার আবদুল্লাহ খানকে ছু’রিকাঘাত করে ইমন ও তার সঙ্গীরা। আর এ ঘটনার বদলা নিতেই বৃহস্পতিবার রাতে ইমনকে প্লাটা ছু’রিকাঘাত করে আবদুল্লাহ ও তার কয়েকজন সঙ্গী।

এ বিষয়ে নি’হ’তের বাবা মো. হাছান বলেন, পূর্ব শত্রুতার জের ধরে আবদুল্লাহ ও তার সঙ্গীরা মিলে আমা’র ছে’লেকে ছু’রিকাঘাত করেছে।

তিনি আরও বলেন, তিন বছর আগের ঘটনায় আবদুল্লাহ পরিবার মা’ম’লা করে। বিষয়টি সামাজিকভাবে তিন লাখ টাকায় মীমাংসা হয়। যার দুই লাখ টাকা ইতোমধ্যে আবদুল্লাহর পরিবারকে দেওয়া হয়েছে। বাকি এক লাখ টাকা আ’দা’লত থেকে মা’ম’লা নামিয়ে নিলেই দেওয়ার সিদ্ধান্ত দেয় স্থানীয় মুরব্বিরা। সব কিছু সালিশকারীদের সিদ্ধান্ত মতেই হচ্ছিল। মা’ম’লা মীমাংসা দিতে আ’দা’লতে আবেদনও করে মা’ম’লার বাদী।

কিন্তু এরই মাঝে বৃহস্পতিবার রাতে আমা’র ছে’লেকে ছু’রিকাঘাত করে। পরে আ’হতাবস্থায় ইমনকে কক্সবাজার সদর হাসপাতাল নেওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতা’লে পাঠানো হয়। সেখানেই চিকিৎসাধীন ভোররাতে ইমন মা’রা যায়।

কক্সবাজার সদর থা’নার ওসি (ত’দ’ন্ত) সেলিম উদ্দিন বলেন, প্রাথমিকভাবে আম’রা জানতে পেরেছি আগের হা’ম’লার বদলা নিতেই ইমনকে হ’ত্যা করা হয়েছে। এ হ’ত্যার সঙ্গে আবদুল্লাহসহ আর যারা জ’ড়ি’ত তাদের ধরতে অ’ভিযান চলছে।

Back to top button