জাতীয়

‘ভোজ্যতেলের দাম আরও কমবে’

আগামী দুই মাসের মধ্যে দেশের বাজারে ভোজ্যতেলের দাম আরও কমবে বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ। শুক্রবার দুপুরে রাজবাড়ী জে’লা প্রশাসনের আয়োজনে জে’লা প্রশাসকের সম্মেলন কক্ষে ভোক্তা ও জে’লা দ্রব্যমূল্য মনিটরিং কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

তিনি আরও বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম হ্রাস পেয়েছে। কিন্তু আমাদের সেই দামে কয়েকটি দেশের সঙ্গে চুক্তি করা, এলসি খোলা এসব কারণে কম দাম কার্যকর হতে দুই মাস সময় লাগবে। তবে অন্যান্য আম’দানি নির্ভর পণ্যের দাম আরও বাড়তে পারে। সেক্ষেত্রে আম’দানি নির্ভর পণ্যের ব্যবহার কমাতে সাধারণ মানুষকে পরাম’র্শ প্রদান করেন তিনি।

রাজবাড়ীতে প্রচুর পরিমাণে পাট ও পেঁয়াজের আবাদ হয়। কৃষিপণ্যের উৎপাদন ও বিপণন বৃদ্ধির পরাম’র্শ প্রদান করেন তিনি। কৃষকরা মৌসুমের সময় যেন পেঁয়াজের দাম পায় সেজন্য মৌসুমের সময় পেঁয়াজ আম’দানি বন্ধ রাখা হয়। নিজস্ব পদ্ধতিতে মৌসুমের সময় পেঁয়াজ সংরক্ষণের পরাম’র্শ প্রদান করেন তিনি।

রাজবাড়ীর জে’লা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় রাজবাড়ীর পু’লিশ সুপার এমএম শাকিলুজ্জামান, অ’তিরিক্ত জে’লা প্রশাসক (সার্বিক) মাহাবুর রহমান শেখ, অ’তিরিক্ত জে’লা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সুবর্ণা রাণী সাহা, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, রাজবাড়ী চেম্বারের সহ-সভাপতি জাকির হোসেনসহ জে’লার ব্যবসায়ী, কৃষকদের প্রতিনিধিসহ দপ্তরের কর্মক’র্তারা উপস্থিত ছিলেন।

Back to top button