জাতীয়

একাই দুই ছিনতাইকারী ধরে ধোলাই দিলেন তরুণী

এবার রাজধানী কারওয়ান বাজারে জ্যামে বাসে বসেছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এক তরুণী। হঠাৎ জানালা দিয়ে তার মোবাইলটি নিয়ে যায় ছিনতাইকারী। সঙ্গে সঙ্গে বাস থেকে নেমেই ঐ ছিনতাইকারীর পেছনে ধাওয়া করেন। ততক্ষণে ছিনতাইকারী পালিয়ে গেছে। ঠিক ঐ সময়ই তরুণীর চোখে পড়ে আরেকটি ছিনতাইয়ের দৃশ্য। এক না’রীর ব্যাগ ছিনতাই করে পালাচ্ছিল অ’পর এক ছিনতাইকারী। তখনই ধাওয়া করে ছিনতাইকারীকে ধরে ফেলেন তিনি। তার একার সাহস দেখে অনেকেই এগিয়ে আসেন।

গতকাল বৃহস্পতিবার বিকেলে ঐ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাই’রাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, ছিনতাইকারীকে মাটিতে ফেলে ধোলাই দিচ্ছেন তিনি। বেশ কয়েকজন তরুণীকে থামানোর চেষ্টার পরও থামেননি তিনি। তখন আ’ট’কে রাখা ছিনতাইকারীর তথ্যের ভিত্তিতে তার আরেক সহযোগীকে ধরে ফেলেন ঐ তরুণী।

এদিকে দুই ছিনতাইকারীকে আ’ট’কে রেখে পু’লিশে খবর দেওয়া হয়। পরে পু’লিশ এসে ছিনতাইকারীদের থা’নায় নিয়ে যায়। এ সময় ভুক্তভোগী শিক্ষার্থীকেও পু’লিশের সঙ্গে থা’নায় যেতে হয়।

আরেকটি ভিডিওতে দেখা যায়, পু’লিশের ওপর ক্ষোভ প্রকাশ করে তরুণী বলছেন, দুইজন ছিনতাইকারীকে ধরিয়ে দেওয়ার পরেও পু’লিশ যদি আমা’র মোবাইল উ’দ্ধা’র না করতে পারে এরচেয়ে দুঃখজনক আর কিছু নেই। আমি একজনকে ধরে তার কাছ থেকে কথা নিয়ে আরেক ছিনতাকারী ধরে ফেললাম। আর আপনারা দুইজনকে পেয়েও ফোন উ’দ্ধা’র করতে পারছেন না?

এ বিষয়ে তেজগাঁও থা’নার পু’লিশ পরিদর্শক (অ’পারেশন) সারোয়ার আলম খান গণমাধ্যমকে বলেন, আ’ট’ক ছিনতাইকারীদের আ’দা’লতে পাঠানো হবে। আর শিক্ষার্থীর মোবাইল উ’দ্ধা’রের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Back to top button