জাতীয়

দেশে বিদ্যুতের অভাব নেই

দেশে বিদ্যুতের অভাব নেই দাবি করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আমাদের বিদ্যুৎ উৎপাদনের যথেষ্ঠ সক্ষমতা আছে। তবে আম’রা বিদ্যুতের জন্য অগ্রণী একটি ব্যবস্থা নিয়েছি। আজ শুক্রবার ২২ জুলাই রাজধানীর সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এদিকে ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’ আয়োজিত ‘রা*শি*য়া-ই*উ*ক্রে*ন যু’দ্ধে বৈশ্বিক জ্বালানী সঙ্কটে আমাদের নাগরিক দায়িত্ব’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অ’তিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এ সময় ড. মোমেন বলেন, যু’দ্ধের ফলে বিভিন্ন দেশ নিষেধাজ্ঞা দিয়েছে। সে কারণে নানা সমস্যায় পড়তে হচ্ছে। তবে আমি ইন্দোনেশিয়ার সঙ্গে কথা বলেছি। তারা আমাদের ভোজ্য তেল দেবে। আর বিদ্যুৎ নিয়ে আমাদের আরও সাশ্রয়ী হতে হবে। আগে আম’রা ঘর থেকে বের হয়ে যাওয়ার পরে লাইট ফ্যান বন্ধ করে বের হতাম। আপনাদের প্রতি অনুরোধ আপনারাও বিদ্যুৎ সাশ্রয় করবেন।

বিদ্যুৎ উৎপাদনের যথেষ্ঠ সক্ষমতা আছে উল্লেখ করে তিনি বলেন, আম’রা বিদ্যুতের জন্য অগ্রণী একটি ব্যবস্থা নিয়েছি। এটা ইচ্ছে করেই নিয়েছি, যেন আগামীতে সমস্যা না হয়। বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট ড. মশিউর মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় সংগঠনটির নেতারা অংশ নেন।

Back to top button