জাতীয়

ধ’র্ম নিয়ে পাঠ্যবই থেকে কোনো কিছু সরানো হয়নি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ধ’র্ম নিয়ে পাঠ্যবই থেকে কোনো কিছু সরানো হয়নি এবং যু’ক্ত করাও হয়নি, যা বলা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা। বিদেশে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি জামাত-শি’বিরের একটি অংশ এ নিয়ে গুজব ছড়াচ্ছে।

শনিবার (২৩ জুলাই) দুপুরে চাঁদপুর সদর উপজে’লা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

দীপু মনি বলেন, যারা এই দেশে ধ’র্মের দোহাই দিয়ে ধ’র্মভীরু মানুষকে বি’ভ্রান্ত করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়, যারা নির্বাচনকে সামনে রেখে দেশে অস্থিতিশীল করতে চায়, তারাতো ওই সংসদ সদস্যের ভুল তথ্যের ভিডিও দিয়ে মানুষকে বি’ভ্রান্ত করছে এবং উত্তেজিত করছে। তাদের বি’রু’দ্ধে চাইলেও সরাসরি কোনো ব্যবস্থা নেওয়া যায় না। সুতরাং মানুষকে সচেতন এবং দায়িত্বশীল হতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন অ’তিরিক্ত জে’লা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেন, অ’তিরিক্ত পু’লিশ সুপার (অ’প’রা’ধ ও প্রশাসন) সুদীপ্ত রায়, চাঁদপুর সদর উপজে’লা পরিষদ চেয়ারম্যান নুরুল ই’স’লা’ম নাজিম দেওয়ান, সদর উপজে’লা নির্বাহী কর্মক’র্তা (ইউএনও) ফাহমিদা হক, সদর উপজে’লা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আইয়ুব আলী বেপারীসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

সম্প্রতি জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ই’মাম জাতীয় সংসদে তৃতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পাঠ্যবই থেকে ধ’র্মীয় বেশ কিছু বিষয় সরিয়ে দেওয়া হয়েছে বলে বক্তব্য দেন। এরপর থেকেই এ নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে।

Back to top button