রাজনীতি

এক ঘণ্টার ঘোষণা দিয়ে ১০-১২ ঘণ্টা লোড শেডিং হচ্ছে

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এম’রান সালেহ প্রিন্স বলেছেন, আওয়ামী লীগের দু’র্নী’তি ও ব্যর্থতায় দেশ আজ রসাতলে। স্বাধীনতার পর সব সূচক সর্বনিম্ন পর্যায়ে রয়েছে। গণতন্ত্র ও ভোটাধিকার হ’র’ণ করে তারা দুঃশাসন কায়েম করেছে, দু’র্নী’তি, লুটপাট করে দেশকে গিলে খাচ্ছে, জনজীবনে নাভিশ্বা’স তুলেছে।

আজ শনিবার সকালে ময়মনসিংহের তারাকান্দায় প্রিমিয়ার আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ময়মনসিংহ উত্তর জে’লা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির প্রথম সভায় তিনি এ কথা বলেন।

কমিটির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেস আলী মামুন, শরীফুল আলম, জে’লা বিএনপির সদস্য সাবেক এমপি শাহ নুরুল কবির শাহীন, তাইয়্যেবুর রহমান হিরন, আসলাম মিয়া বাবুল, হারুন অর রশিদ, আনিসুর রহমান মানিক প্রমুখ বক্তব্য দেন।

এ সময় উপস্থিত ছিলেন জে’লা বিএনপির সদস্য ইয়াসির খান চৌধুরী, অ্যাডভোকেট নুরুল হক, আলহাজ মফিজ উদ্দিন, হাফেজ আজিজুল হক, কা’ম’রুজ্জামান লিটন, এম’দাদ হোসেন, সৈয়দ এনায়েতুর রহমান, বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, অধ্যাপক জি এম আজহারুল ই’স’লা’ম কাজল, হানিফ মো. শাকেরউল্লাহ্, আবু হাসনাত বদরুল কবীর, আরফান আলী,
আলহাজ সিদ্দিকুর রহমান, মফিদুল ই’স’লা’ম ফকির, আমজাদ সরকার, কুদরত আলী, আবদুস সালাম তালুকদার, আবুল খায়ের বাবুল, আজিজুল হক পিকুল, আবদুল হামিদ, আলী আশরাফ, আমিরুল ই’স’লা’ম ভূইয়া মনি, অ্যাডভোকেট আবদুস সোবহান সুলতানসহ অনেকে।

সমাবেশে প্রিন্স বলেন, দেশ রক্ষা করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে চূড়ান্ত আ’ন্দোলনের সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে। তিনি অ’তি দ্রুত জে’লার অধীনস্থ সব ইউনিটে পুনর্গঠনপ্রক্রিয়া শুরু করার আহ্বান জানান।

তিনি বলেন, বিএনপি জনগণের দল। জনগণের দুঃসময়ে বিএনপি বসে থাকতে পারে না। সরকার জনগণের সঙ্গে প্রতারণা করছে। দেশকে অর্থনৈতিক বিপর্যয়ের মধ্যে ফেলে দিয়েছে। জনগণের আয় সঙ্কুচিত হয়ে গেছে। জনসাধারণ মানবেতর অবস্থায় দিন যাপন করছে।

তিনি আরো বলেন, শতভাগ বিদ্যুৎ উৎপাদনের মিথ্যা প্রচারণা চালিয়ে এখন লোড শেডিং করে জনগণের কাছে ধ’রা খেয়েছে। লোড শেডিং নিয়েও তারা মিথ্যাচার করছে। এক ঘণ্টা লোড শেডিংয়ের ঘোষণা দিয়ে ১০-১২ ঘণ্টা লোড শেডিং করা হচ্ছে। অচিরেই চূড়ান্ত আ’ন্দোলনের ডাক আসছে। এই আ’ন্দোলনকে সফল করতে হবে।

Back to top button