খেলাধুলা

খাবার টেবিলে মোবাইল ব্যবহার করতে পারবেন না মেসি-নেই’মা’ররা!

দায়িত্ব বুঝে পাওয়ার পর ক্লাবে নতুন নিয়ম চালু করেছেন পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের। ফুটবলারদের ঐক্যবদ্ধ করতে খাবার টেবিলে মেসি-নেই’মা’রদের ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা আরোপ করেছেন ফরাসি এই কোচ।

স্প্যানিশ সংবাদমধ্যম ‘মা’র্কা’র এক প্রতিবেদনে বলা হয়েছে পিএসজির খেলোয়াড়দের জন্য তিনটি নতুন নিয়ম চালু করেছেন গালরিয়ের। এর মধ্যে অন্যতম একটি হচ্ছে, অনুশীলনে সকাল সাড়ে ৮টা থেকে ৮টা ৪৫ মিনিটের মধ্যে কোনো কারণ ছাড়াই দেরি করলে বাসায় ফেরত পাঠানো হবে। সেদিন আর তার অনুশীলন করা হবে না।

দ্বিতীয় নিয়মে বলা হয়েছে, সকাল এবং দুপুরের খাবারের সময় কোনো ফুটবলার মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। শেষ নিয়মে বলা হয়েছে, ক্লাবে এসে সবাইকে একসঙ্গে খাবার খেতে হবে। পিএসজি কোচের আশা, এতে দলের মধ্যে আরও একতা বৃদ্ধি পাবে। ধারণা করা হয়, ঠিক এই বিষয়টার অভাব ছিল সাবেক কোচ মা’ওরিসিও পচেত্তিনোর আমলে।

পচেত্তিনোর অধীনে ১৮ মাসে পিএসজির ড্রেসিংরুমে অসন্তোষ ছড়িয়ে পড়েছিল বলে অ’ভিযোগ। তাছাড়া কাঙ্ক্ষিত চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতাতেও ব্যর্থ হয়েছেন তিনি। ফলে ফরাসি লিগ ওয়ান জিতেও বিদায় নিতে হয়েছে তাকে। তার জায়গায় আসা গালতিয়ের তাই শুরুতেই খেলোয়াড়দের ঐক্যবদ্ধ করায় মনোযোগ দিয়েছেন। বাকি পরীক্ষা তার দলকে অবশ্য মাঠেই দিতে হবে।

Back to top button