জাতীয়

রনির সঙ্গে কমলাপুর স্টেশনে অবস্থান নিলেন ডা. জাফরুল্লাহ

রেলওয়ের অব্যবস্থাপনার প্রতিবাদে ঢাকার কমলাপুর রেলস্টেশনে অবস্থানরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনির সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার বিকাল সোয়া ৫টার দিকে মহিউদ্দিন রনিকে নিয়ে ডা. জাফরুল্লাহ কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজারের সঙ্গে দেখা করার জন্য হুইল চেয়ারে বসে যেতে চাইলে তাকে বাধা দেওয়া হয়। পরে তিনি ভেতরে প্রবেশ করতে না দেওয়া পর্যন্ত স্টেশনের বাইরে অবস্থান নিয়ে থাকার ঘোষণা দেন।

এসময় সাংবাদিকদের ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রতিটি ভালো কাজের প্রতি আমাদের সম’র্থন থাকে। আমি সম্পূর্ণ ব্যক্তিগতভাবে এখানে এসেছি। প্রবেশের অনুমতি না দেওয়া পর্যন্ত আমি এখানেই অবস্থান নিয়ে থাকবো।

এদিকে আজও বিকাল ৪টার দিকে স্টেশনে অবস্থান কর্মসূচি পালন করতে আসেন রনিসহ অন্যান্য শিক্ষার্থীরা। তবে বাধার মুখে তারা ঢুকতে পারেননি।

তাদের স্টেশনের ভেতরে ঢুকতে না দিতে সব ফট’কের সামনে অবস্থান নেন রেলওয়ে নিরাপত্তা বাহিনী, পু’লিশ ও আনসার সদস্যরা। তারা সবগুলো ফট’ক বন্ধ করে দেন।

এদিন রনির ৬ দফা দাবির প্রতি সম’র্থন জানিয়ে আরও অর্ধশতাধিক শিক্ষার্থীরা আসেন। স্টেশনের সবকটি ফট’ক বন্ধ থাকায় তারা স্টেশনের বাইরে রিকশাস্ট্যান্ড এলাকায় বসে পড়েন। সেখানে তারা দু’র্নী’তিবিরোধী স্লোগান দিতে থাকেন।

Back to top button