জাতীয়

রাসিক মেয়রের সঙ্গে ভা’রতীয় হাইকমিশনারের বৈঠক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও বৈঠক করেছেন বাংলাদেশে নিযু’ক্ত ভা’রতীয় হাইকমিশনার বিক্রম কুমা’র দোরাইস্বামী।

রোববার বিকালে নগর ভবনে মেয়রের দপ্তর কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভা’রতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে রাজশাহী থেকে ঈশ্বরদী হয়ে আরিচা পর্যন্ত নৌরুট চালু ও রাজশাহী থেকে কলকাতা ট্রেন যোগাযোগ চালুর ব্যাপারে ফলপ্রসূ আলোচনা হয়।

বৈঠক শেষে মেয়র খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, আমাদের নৌপথটি সচল করে ভা’রত থেকে মালামাল রাজশাহী হয়ে আরিচা হয়ে ঢাকা পর্যন্ত নেওয়া যায় কিনা সে বিষয়ে আলোচনা হয়েছে। রাজশাহী থেকে কলকাতা পর্যন্ত ট্রেন সার্ভিসের প্রয়োজনীয়তার কথা বলেছি। তিনি এসব বিষয়ে সম্মত হয়েছেন। এর সুফল রাজশাহীবাসী তথা রাজশাহী বিভাগের মানুষ ও দেশের মানুষ পাবেন।

ভা’রতীয় হাইকমিশনার বিক্রম কুমা’র দোরাইস্বামী বলেন, রাজশাহীর সাথে ভা’রতের নৌরুট চালু ও ট্রেন যোগাযোগ চালুর ব্যাপারে আলোচনা হয়েছে। এ বিষয়ে ভা’রত সরকারও আন্তরিক। এসব চালু হলে উভ’য় দেশ লাভবান হবে।

ভা’রতীয় হাইকমিশনার আরও বলেন, রাজশাহী ক্লিন সিটি ও গ্রিন সিটি। ইতোমধ্যে সারা দেশে রাজশাহীর সুনাম ছড়িয়ে পড়েছে। রাজশাহীতে আসতে পেরে আমি অ’ত্যন্ত আনন্দিত।

বৈঠকের শুরুতেই ভা’রতীয় হাইকমিশনার বিক্রম কুমা’র দোরাইস্বামীকে ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বৈঠক শেষে ভা’রতীয় হাইকমিশনারের হাতে সম্মাননা স্মা’রক ও উপহার সামগ্রী তুলে দেন রাসিক মেয়র।

এর আগে ভা’রতীয় হাইকমিশনারের আগমনে নগর ভবনের প্রধান ফট’কে তাকে ফুলেল শুভেচ্ছা জানান রাসিকের প্রধান নির্বাহী কর্মক’র্তা ড. এবিএম শরীফ উদ্দিন। এরপর নৃত্য ও গানের তা’লে তা’লে বর্ণিল আয়োজনে তাকে বরণ করে নেওয়া হয়। অনুষ্ঠানে সিটি করপোরেশনের কাউন্সিলর ও কর্মক’র্তারা উপস্থিত ছিলেন।

Back to top button