জাতীয়

জাতীয় ঈদগাহে ডেপুটি স্পিকারের জানাজা অনুষ্ঠিত

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০টার পর রাজধানীর জাতীয় ঈদগাহ মাঠে জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে লা’শ হযরত শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আনা হয়। সকাল ৮টা ৪৫ মিনিটে ইকে-৫৮২ ফ্লাইটে তার ম’রদেহ বিমানবন্দরে এসে পৌঁছায়।

এরপর লা’শ নেওয়া হয় জাতীয় ঈদগাহে। সেখানে জানাজায় অংশ নেন তার দীর্ঘদিনের সহকর্মীরা। একইদিনে বেলা তিনটায় গাইবান্ধা সাঘাটা উপজে’লার ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা হবে। গাইবান্ধায় জানাজা শেষে তাকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

গত ২২ জুলাই যু’ক্তরাষ্ট্রের নিউইয়র্কে মাউন্ট সিনাই হাসপাতা’লে চিকিৎসাধীন অবস্থায় মা’রা যান ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। দীর্ঘদিন ধরে তিনি ক্যান্সারে আ’ক্রা’ন্ত ছিলেন।

গাইবান্ধা-৫ আসনের এই সংসদ সদস্য ১৯৪৬ সালের ১৫ এপ্রিল গাইবান্ধা জে’লার সাঘাটা উপজে’লার গটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ফয়জার রহমান এবং মাতার নাম হামিদুন নেছা।

এদিকে গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. ফজলে রাব্বী মিয়ার মৃ’ত্যুতে গাইবান্ধা-৫ আসনটি ২৩ জুলাই থেকে শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সংসদ সচিবালয়। রোববার সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে আসনটি শূন্য ঘোষণা করা হয়। সংবিধান অনুযায়ী আগামী ৯০ দিনের দিনের মধ্যে এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

Back to top button