জাতীয়

২ আওয়ামী লীগ নেতা বহিষ্কার

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অ’ভিযোগে জামালপুর সদর উপজে’লার শরিফপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলম আলী ও জামালপুর পৌর আওয়ামী লীগের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শুভেন্দু মোহন চৌধুরী বাবনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সদর উপজে’লা ও পৌর আওয়ামী লীগ পৃথক সংবাদ বি’জ্ঞ’প্তিতে এ বহিষ্কারের কথা জানায়।দলীয় সূত্রে জানা যায়, সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের দায়ে শরিফপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলম আলীকে সাময়িক বহিষ্কার করে জামালপুর সদর উপজে’লা আওয়ামী লীগ।

সোমবার সকালে বহিষ্কৃত ওই সাধারণ সম্পাদকের কাছে প্রেরিত জামালপুর সদর উপজে’লা আওয়ামী লীগের সভাপতি ডা. এমএ মান্নান খান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. হাফিজুর রহমান স্বপনের যৌথ স্বাক্ষরিত একপত্রে এ তথ্য জানানো হয়।

পত্রে উল্লেখ করা হয়, বাংলাদেশ আওয়ামী লীগ ২নং শরিফপুর ইউনিয়ন শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল ২০২২ উপলক্ষে আপনিসহ একাধিক ব্যক্তি সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।কাউন্সিলরদের মধ্যে প্রচার কাজ পরিচালনা করাকালীন গত ২২ জুলাই গোদাশিমলা বাজার ও মুকুল বাজারে পরপর দুইটি স্থানে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের ঘটনা ঘটিয়েছেন। দুইটি ঘটনাতেই আপনার সশরীরে সম্পৃক্ততা ছিল।

বাংলাদেশ আওয়ামী লীগ ২নং শরিফপুর ইউনিয়ন শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশনকে স্বাভাবিক গতিতে সুষ্ঠুভাবে সম্পন্নে আপনি সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছেন। উপরন্তু আপনার উপস্থিতিতে আপনার অনুগত লোকজন কর্তৃক স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মো. শহিদুল ই’স’লা’ম সজিবকে শা’রীরিকভাবে প্রহার করা হয়েছে।

বর্তমানে সে জামালপুর জেনারেল হাসপাতা’লে চিকিৎসাধীন রয়েছে। আপনার উক্তরূপ সংগঠনবিরোধী কর্মকা’ণ্ডের জন্য আপনাকে বাংলাদেশ আওয়ামী লীগ ২নং শরিফপুর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো।

এদিকে জামালপুর পৌর আওয়ামী লীগের অন্তর্গত ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শুভেন্দু মোহন চৌধুরী বাবন শহরের দয়াময়ী মোড়ে মধ্যপান করে হাঙ্গামা করায় দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন করায় তাকে দলীয় সাংগঠনিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

জামালপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্ম’দ ছানোয়ার হোসেন ছানু স্বাক্ষরিত এক পত্রে এ কথা বলা হয়েছে।

Back to top button