জাতীয়

ম’দ্যপ অবস্থায় গ্রে’প্তা’র, আ’লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

জামালপুর সদর উপজে’লায় ম’দ্যপ অবস্থায় হাঙ্গামা করতে গিয়ে পু’লিশের হাতে গ্রে’প্তা’র হয়েছেন শুভেন্দু মোহন চৌধুরী নামে এক আওয়ামী লীগ নেতা। তিনি জামালপুর পৌরসভা’র ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

এমন কর্মকা’ণ্ডে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে তাকে সাংগঠনিক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সেইসঙ্গে তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না তার কারণ দর্শানোর নোটিশ দিয়েছে পৌর আওয়ামী লীগ।

সোমবার (২৫ জুলাই) রাতে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ছানোয়ার হোসেন ছানু স্বাক্ষরিত এক প্রেস বি’জ্ঞ’প্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, গত রোববার (২৪ জুলাই) রাতে স্থানীয় দয়াময়ী মোড় এলাকায় ম’দ্যপ অবস্থায় হাঙ্গামা করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রে’প্তা’র হয়েছেন শুভেন্দু মোহন চৌধুরী। আওয়ামী লীগের একজন দায়িত্বশীল নেতা হয়েও এমন কাজ করায় দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়। তার এমন কাজে দলীয় গঠনতন্ত্রের ৪৭(১) ধারা মোতাবেক প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের কারণে তাকে দল থেকে সাময়িক সাময়িক অব্যাহতি দেওয়া হলো। সেইসঙ্গে কেন চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না তার জন্য সাত কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলো।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ছানোয়ার হোসেন ছানু ওই নেতার অব্যাহতির বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

এ বিষয়ে সদর থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) কাজী শাহনেওয়াজ ইমন জাগো নিউজকে বলেন, ম’দ্যপ অবস্থায় শহরের দয়াময়ী মোড় থেকে তাকে আ’ট’ক করে ম’দপানের অ’ভিযোগে মা’ম’লা দেওয়া হয়েছে। সোমবার তাকে আ’দা’লতে পাঠানো হয়েছে। আজ বিষয়টিতে শুনানির কথা রয়েছে।

 

Back to top button