আন্তর্জাতিক

ক’রো’নায় এক লাফে মৃ’তের সংখ্যা ৩ গুণ বেড়েছে

মহামা’রী ক’রো’নাভাই’রাসে বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় মৃ’তের সংখ্যা প্রায় তিন গুণ বেড়ে গেছে। মা’রা গেছেন এক হাজার ৯৯৫ জন। আর আ’ক্রা’ন্ত হয়েছেন আট লাখ ৮৫ হাজার ৬১৭ জন।এর আগে সোমবার আ’ক্রা’ন্ত হয়েছিলেন পাঁচ লাখ ৮৫ হাজার ৭৬৪ জন। আর মা’রা গিয়েছিলেন ৭৭৭ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার বেলা ১১টা পর্যন্ত ক’রো’নায় মোট আ’ক্রা’ন্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ কোটি ৬২ লাখ ১৯ হাজার ২১৯ জনে। মৃ’তের সংখ্যা ৬৪ লাখ পাঁচ হাজার ২৩৭ জন। আর মোট সুস্থ মানুষের সংখ্যা ৫৪ কোটি ৬১ লাখ নয় হাজার ৫৯০ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আ’ক্রা’ন্ত ও মৃ’ত্যু হয়েছে যু’ক্তরাষ্ট্রে। মোট আ’ক্রা’ন্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ২৩ লাখ ৩৯ হাজার ৯২৫ জন। মোট মা’রা গেছেন ১০ লাখ ৫২ হাজার ৪৬৭ জন।

আ’ক্রা’ন্তে দ্বিতীয় এবং মৃ’ত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভা’রতে এখন পর্যন্ত ক’রো’নায় আ’ক্রা’ন্ত হয়েছেন চার কোটি ৩৯ লাখ ২০ হাজার ৪৫১ জন। মৃ’ত্যু হয়েছে পাঁচ লাখ ২৬ হাজার ১১০ জনের।

আ’ক্রা’ন্তে তৃতীয় ও মৃ’ত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন তিন কোটি ৩৬ লাখ ২১ হাজার ৯৬৫ জন। ছয় লাখ ৭৭ হাজার ২১৩ জন মা’রা গেছেন।

Back to top button