জাতীয়

বিদ্যুতের বিল দেখে হাসপাতা’লে বাড়ির ক’র্তা!

এক মাসের বিদ্যুৎ বিল ৩ হাজার ৪১৯ কোটি রুপি! বাসার এ বিদ্যুতের এই বিল দেখে অ’সুস্থ হয়ে পড়লেন বাড়ির ক’র্তা।ঘটনাটি ঘটেছে ভা’রতের মধ্যপ্রদেশের গ্বালিয়র এলাকায়। পরিবারের দাবি, এখন হাসপাতা’লে ভর্তি রয়েছেন ওই বৃদ্ধ। খবর আনন্দবাজার পত্রিকার।

গ্বালিয়রের শি’ববিহার কলোনির বাসিন্দা প্রিয়ঙ্কা গুপ্তর বাড়িতে জুলাই মাসে বিদ্যুতের বিল পৌঁছতেই কার্যত বজ্রাহত সব সদস্য।একটি বাড়ির বিদ্যুৎ বিল এক মাসে ৩ হাজার ৪১৯ রুপি হয় কীভাবে। ভুল দেখছেন কি-না, সেটা বুঝতেই বার বার বিল পড়ে দেখেন পরিবারের সবাই।

তার পর থেকে প্রিয়ঙ্কার শ্বশুরমশাই অ’সুস্থ হয়ে হাসপাতা’লে ভর্তি রয়েছেন। প্রিয়ঙ্কার স্বামী সঞ্জীব তার বাবার অ’সুস্থতার জন্য দায়ী করেছেন বিদ্যুৎ দফতরের ভুল বিলকে।এই খবর ছড়াতেই নড়েচড়ে বসে মধ্যপ্রদেশ মধ্য ক্ষেত্র বিদ্যুৎ বিতরণ কোম্পানি (এমপিএমকেভিভিসি)।

বিদ্যুৎ অফিস থেকে তড়িঘড়ি জানানো হয় মহা ভুল হয়ে গেছে। কোন এক কর্মীর ভুলেই এই কা’ণ্ড বলে দাবি তাদের। সঙ্গে সঙ্গে আবার একটি বিলও তৈরি করা হয়। নতুন বিলে প্রিয়াঙ্কাদের বিদ্যুতের খরচ ১ হাজার ৩০০ রুপি বলে উল্লেখ করা হয়েছে।

বিদ্যুৎ অফিসের জেনারেল ম্যানেজার নিতিন মঙ্গলিক জানিয়েছেন, কোন এক কর্মীর ভুলে এই কা’ণ্ড ঘটেছে। এ জন্য তারা দুঃখিত।মধ্যপ্রদেশের বিদ্যুৎমন্ত্রী প্রদ্যুমান সিংহ তোম’র জানান, যে কর্মী এই কা’ণ্ড ঘটিয়েছেন তাকে চিহ্নিত করা হবে। নতুন বিল পেয়ে কিছুটা ধাতস্থ হয়েছে প্রিয়ঙ্কার পরিবার। তবে অ’সুস্থ বৃদ্ধকে নিয়ে চিন্তিত তারা।

Back to top button