জাতীয়

সারাদেশে ৯৯ প্রতিষ্ঠানকে ১৬ লাখ জ’রিমানা

রাজধানী ঢাকাসহ সারাদেশে বিভিন্ন নিত্যপণের বাজারে অ’ভিযান চালিয়ে ৯৯ প্রতিষ্ঠানকে ১৬ লাখ টাকা জ’রিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার (২৭ জুলাই) দিনব্যাপী অ’ভিযান চালিয়ে এসব জ’রিমানা করা হয়।

অধিদপ্তরের পাঠানো সংবাদ বি’জ্ঞ’প্তিতে বলা হয়, এদিন ভোক্তা অধিদপ্তরের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জে’লা কার্যালয়ের ৪৩ কর্মক’র্তার নেতৃত্বে ঢাকা মহানগরসহ দেশের ৪০ জে’লায় বাজার তদারকি কার্যক্রম পরিচালিত হয়। রাজধানীর কদমতলী থা’নার মিরাজনগর বাজারসহ দেশব্যাপী ৪৮টি বাজার ও ব্যবসা’প্রতিষ্ঠানে তদারকিমূলক এ অ’ভিযান পরিচালনা করা হয়।

অ’ভিযানে ভোক্তা-স্বার্থবিরোধী বিভিন্ন অ’প’রা’ধে ৯৩ প্রতিষ্ঠানকে ১৫ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা জ’রিমানা করা হয়। জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে লিফলেট, প্যাম্ফলেট বিতরণসহ হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরাম’র্শ দেওয়া হয়।

অন্যদিকে লিখিত অ’ভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ছয়টি প্রতিষ্ঠানকে ৫২ হাজার টাকা জ’রিমানা করা হয়। অ’ভিযোগকারী ছয়জনকে জ’রিমানার ২৫ শতাংশ হিসেবে ১৩ হাজার টাকা দেওয়া হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, কনজুমা’রস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশসহ (ক্যাব) সংশ্লিষ্ট শিল্প বণিক সমিতির প্রতিনিধিরা অ’ভিযানে সহযোগিতা করেন।

Back to top button