জাতীয়

নয়াপল্টনে নূরে আলমের লা’শের অ’পেক্ষায় শত শত নেতাকর্মী

ভোলায় পু’লিশের সঙ্গে সং’ঘ’র্ষে গু’লিবিদ্ধ হয়ে গুরুতর আ’হত জে’লা ছাত্রদল সভাপতি নূরে আলম বুধবার বিকেলে রাজধানীর একটি হাসপাতা’লে মা’রা গেছেন। তার নামাজে জানাজা আজ বৃহস্পতিবার বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। যথাসময়ে লা’শ না এলেও নেতাকর্মীরা জড়ো হয়ে স্লোগানে স্লোগানে মাতিয়ে তুলছেন। শত শত নেতাকর্মী নূরে আলমের লা’শের অ’পেক্ষায়।

নূরে আলমের লা’শের ময়নাত’দ’ন্তের জন্য গত রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতা’লে নেওয়া হয়। লা’শের ময়নাত’দ’ন্ত শেষে আজ দুপুর সাড়ে ১২টায় নয়া পল্টনের দিকে রওনা হন দলের নেতাকর্মীরা।

গত রোববার সারা দেশে লোডশেডিং ও বিদ্যুতের অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ভোলা জে’লা বিএনপি বি’ক্ষো’ভ সমাবেশ করে। সেখানে পু’লিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সং’ঘ’র্ষ হয়। পু’লিশ গু’লি ছুড়লে ওই দিন ঘটনাস্থলে স্বেচ্ছাসেবক দলনেতা আব্দুর রহিম মা’রা যান। গুরুতর আ’হত অবস্থায় জে’লা ছাত্রদলের সভাপতি নূরে আলমকে ঢাকার কমফোর্ট হাসপাতা’লে ভর্তি করা হয়। বুধবার বিকেল সোয়া তিনটার দিকে তিনি সেখানে মা’রা যান।

এদিকে নূরে আলমের মৃ’ত্যুর খবর ছড়িয়ে পড়লে দলীয় নেতাকর্মীরা নয়াপল্টন কার্যালয়ের সামনে বি’ক্ষো’ভ প্রদর্শন করেন। এছাড়া ছাত্রদল নূরে আলম হ’ত্যার প্রতিবাদে দুই দিনের বি’ক্ষো’ভ কর্মসূচি ঘোষণা করেছে।

Back to top button