জাতীয়

যাত্রীর অভাবে বন্ধ লঞ্চ, যানবাহন ছাড়াই পদ্মা পাড়ি দিল ফেরি

দীর্ঘ ২৫ দিন পর যানবাহন ছাড়াই শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে একটি ফেরি পদ্মা পাড়ি দিয়েছে। তবে যানবাহন না থাকায় ফেরিটি ফাঁকাই ছিল। এদিকে যাত্রীর অভাবে শিমুলিয়া ঘাট থেকে বৃহস্পতিবার সারা দিনে ছেড়ে যায়নি কোনো লঞ্চ।

বৃহস্পতিবার সকালে ফাঁকা ফেরি কুমিল্লার মাঝিকান্দি ঘাট থেকে মুন্সীগঞ্জের লৌহ’জংয়ের শিমুলিয়া ঘাটে আসে।

তবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের কর্মক’র্তারা জানান, ঘাটে পর্যাপ্ত যানবাহন এলে এ রুটে ফেরি চলবে।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক মো. ফয়সাল জানান, সকালে মাঝিকান্দি ঘাট থেকে ফেরি কুমিল্লা শিমুলিয়া ঘাটে আসে। কিন্তু ফেরিতে কোনো যানবাহন ছিল না। গত ঈদের সময় কিছু মোটরসাইকেল নিয়ে ফেরিটি ওপারে গিয়েছিল। তবে নাব্য সংকটের কারণে আর ফিরতে পারেনি। এখন ড্রেজিং করে নাব্য সংকট দূর করা হয়েছে।

মো. ফয়সাল আরও জানান, এই রুটে এখন ৩টি ফেরি চলাচলের জন্য রয়েছে। কিন্তু ঘাটে কোনো যানবাহন আসেনি। ঘাটে যদি কোনো যানবাহন আসে তাহলে ফেরি চলবে।

এদিকে যাত্রীর অভাবে কোনো লঞ্চ চলছে না এই নৌরুটে। বিআইডব্লিউটিএর শিমুলিয়া ঘাটের বন্দর কর্মক’র্তা মো. শাহাদাত হোসেন জানান, ঘাটে কোনো যাত্রী নেই, যার কারণে সকাল থেকে কোনো লঞ্চ চলেনি। যাত্রী এলে লঞ্চ ছাড়বে বলে জানান তিনি।

Back to top button