আন্তর্জাতিক

যু’ক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী উপস্থিত, বেরিয়ে গেলেন চীনের পররাষ্ট্রমন্ত্রী

চীনের পররাষ্ট্রমন্ত্রী এবং শক্তিশালী রাজনৈতিক ব্যক্তি ওয়াং ই বুধবার আসিয়ান জোট ও বাইরের কয়েকটি দেশের পররাষ্ট্র মন্ত্রীদের নিয়ে আয়োজিত একটি সম্মেলনে যোগ দিতে কম্বোডিয়ায় যান।

এ সম্মেলনে উপস্থিত হন যু’ক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেন, জা’পানের পররাষ্ট্রমন্ত্রী ইয়োশিমা হায়াসি ছাড়াও বেশ কয়েকটি দেশের মন্ত্রীরা।

বৃহস্পতিবার ডজন খানেক দেশের পররাষ্ট্রমন্ত্রী ও আসিয়ান জোটভুক্ত দেশগুলোর উচ্চপদস্থ কর্মক’র্তাদের সম্মানে একটি নৈশভোজের আয়োজন করা হয়।

এখানেও উপস্থিত হন চীন, যু’ক্তরাষ্ট্র, জা’পানের পররাষ্ট্রমন্ত্রী।কিন্তু সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, নৈশভোজের স্থানে প্রবেশ করে হঠাৎ করেই বের হয়ে যান চীনের পররাষ্ট্রমন্ত্রী।

দুইজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, নৈশভোজের স্থান থেকে বের হওয়ার পর গাড়িতে করে তিনি চলে যান চীনের ওয়াং ই।রয়টার্স জানিয়েছে, তিনি কি কারণে হঠাৎ করে চলে গেলেন সে বিষয়টি এখনো নিশ্চিত নয়।

এদিকে গত মঙ্গলবার চীনের হু’মকি-ধামকি এবং তীব্র প্রতিক্রিয়া দেখানোর পরও তাইওয়ান সফরে আসেন যু’ক্তরাষ্ট্রের হাউজ স্পিকার ন্যান্সি পেলোসি। তার এ সফরকে ঘিরে উত্তপ্ত হয়ে যায় চীন-যু’ক্তরাষ্ট্র স’ম্প’র্ক।এর মাঝেই এমন ঘটনা ঘটল।

Back to top button