জাতীয়

আ’গু’নে পুড়ে ১১ মাসের শি’শুর ম’র্মা’ন্তি’ক মৃ’ত্যু

চট্টগ্রামের মিরসরাইয়ে আ’গু’নে পুড়ে ১১ মাসের এক কন্যা শি’শুর ম’র্মা’ন্তি’ক মৃ’ত্যু হয়েছে। তার নাম লামিয়া সুলতানা। শুক্রবার (৫ আগস্ট) দুপুর দেড়টায় উপজে’লার ইছাখালী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের জমাদার গ্রামের গোল বক্স মুহুরি বাড়িতে এ ঘটনা ঘটে।

এ ছাড়া আ’গু’নে ওই বাড়ির আজিজুল হকের তিন ছে’লে মাঈন উদ্দিন, রাজিব উদ্দিন ও আরিফের ঘর পুড়ে ছাই হয়ে গেছে। নি’হ’ত লামিয়া সুলতানা প্রবাসী রাজিব উদ্দিনের মে’য়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবারে পুরুষ সদস্যরা সবাই যখন জুমা’র নামাজ পড়তে যায়, তখন হঠাৎ আজিজুল হকের ঘরে আ’গু’ন লাগে। এ সময় ঘরে কেউ ছিল না। পরিবারের না’রী সদস্যরা সবাই ছিলেন গোসলে। নি’হ’ত লামিয়া সুলতানা তখন ঘরে ঘুমাচ্ছিল। আ’গু’ন দেখে এলাকার লোকজন ছুটে এসে নিয়ন্ত্রণের চেষ্টা করে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আ’গু’ন নিয়ন্ত্রণে আনেন। তবে আ’গু’ন নিয়ন্ত্রণে আনার আগেই ঘুমিয়ে থাকা লামিয়া পুড়ে যায়।

ক্ষতিগ্রস্তদের দাবি, নতুন ঘর করার জন্য ঘরে নগদ ৬ লাখ টাকা ছিল। আ’গু’নে সে টাকাও পুড়ে গেছে।এ বিষয়ে জানতে চাইলে ইছাখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তফা আ’গু’ন লাগার বিষয়টি নিশ্চিত করে জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আ’গু’নের সূত্রপাত বলে জানতে পেরেছি। আ’গু’নে তিনটি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এ ছাড়া এক শি’শু কন্যা নি’হ’ত হয়েছে।

মিরসরাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কর্মক’র্তা হায়াতুন নবী জানান, ইছাখালিতে অ’গ্নিকা’ণ্ডে এক শি’শু কন্যা নি’হ’ত হয়েছে। খবর পেয়ে আ’গু’ন নিয়ন্ত্রণের পাশাপাশি নি’হ’ত শি’শু কন্যাটিকে উ’দ্ধা’র করা হয়েছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আ’গু’নের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

Back to top button