আন্তর্জাতিক

থাইল্যান্ডেও স্বস্তিতে নেই গোতাবায়া, হোটেলের মধ্যেই থাকার পরাম’র্শ

শ্রীলঙ্কার ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট গোতাবায়া রাজা’পাকসে এখন থাইল্যান্ডের একটি হোটেলে অবস্থান করছেন। হোটেলটি রাজধানীর প্রা’ণ কেন্দ্রে অবস্থিত। তাই নিরাপত্তাজনিত কারণে দেশটির পু’লিশ তাকে হোটেলের বাইরে না যাওয়ার পরাম’র্শ দিয়েছে। শুক্রবার (১২ আগস্ট) শ্রীলঙ্কার ডেইলি মিররের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গোতাবায়া রাজা’পাকসে বৃহস্পতিবার (১১ আগস্ট) সিঙ্গাপুর থেকে থাইল্যান্ডে পৌঁছেছেন বলে জানা গেছে। থাইল্যান্ডের এক শীর্ষ কর্মক’র্তা জানিয়েছেন, স্থানীয় সময় রাত ৮টার দিকে একটি প্রাইভেট জেটে করে ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

এদিকে থাইল্যান্ডের কোন হোটেলে তিনি উঠেছেন তার কোনো তথ্য প্রকাশ করা হয়নি। তবে তার নিরাপত্তায় বিশেষ নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে হোটেলের আশপাশে। তাছাড়া নিরাপত্তার কারণে কর্মক’র্তারা গোতাবায়াকে বাইরে না বের হওয়ার পরাম’র্শ দিয়েছেন।

এর আগে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা বলেন, গোতাবায়া অস্থায়ীভাবে থাইল্যান্ড সফর করবেন। থাইল্যান্ডে অবস্থানকালে তিনি অন্য কোনো দেশে স্থায়ী আশ্রয় লাভের চেষ্টা করবেন। তবে থাইল্যান্ডে থাকাকালে কোনো রাজনৈতিক কর্মকা’ণ্ড পরিচালনা করবেন না বলেও জানান তিনি। প্রায়ুথ চান-ওচা আরও বলেন, গোতাবায়ার সফরের বিষয়টি মানবিক।

সরকারবিরোধী তুমুল বি’ক্ষো’ভের মুখে গত ১৩ জুলাই শ্রীলঙ্কা থেকে পালিয়ে মালদ্বীপে যান গোতাবায়া। এরপর সিঙ্গাপুরে গিয়ে পদত্যাগপত্র পাঠান তিনি। গোতাবায়ার সিঙ্গাপুরে প্রবেশের পর দেশটির অ’ভিবাসন কর্তৃপক্ষ জানায়, তিনি ব্যক্তিগত সফরে গেছেন।

Back to top button